সংবাদ শিরোনাম :
বানিয়াচঙ্গে সিএনজি দূর্ঘটনায় আহত মোজাহিদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

বানিয়াচঙ্গে সিএনজি দূর্ঘটনায় আহত মোজাহিদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

বানিয়াচঙ্গে সিএনজি দূর্ঘটনায় আহত মোজাহিদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে
বানিয়াচঙ্গে সিএনজি দূর্ঘটনায় আহত মোজাহিদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

বার্তা ডেস্কঃ মোজাহিদ মিয়া (২৫)। বাড়ি বানিয়াচং উপজেলা সদরের ছিলাপাঞ্জা গ্রামে। পিতা সুন্দর আলী। ৭ ভাই – বোনের মধ্যে সর্ব কনিষ্ট সে। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণি পর্যন্ত পাঠদান করেই আর্থিক দৈন্যতার কারনে লেখাপড়ার ছন্দ ঘটে। জীবিকার তাগিদে ৭ বছর যাবত হবিগঞ্জ-বানিয়াচং সড়কে সিএনজি অটোরিক্সা চালিয়ে মা-বাবাকে নিয়ে কোন রকমে দিন কাটছিলো মোজাহিদের।

তন্মধ্যে দেড় বছরের এক ফুট ফুটে সন্তানও রয়েছে তার। বিধি বাম ! গত ২৬ ফেব্রুয়ারি ২০১৮ খ্রি. ভোরে হবিগঞ্জ-বানিয়াচং সড়কে কালারডোবা সংলগ্ন স্থানে একটি দূর্ঘটনায় সবকিছু পাল্টে দিয়েছে মোজাহিদের। পরিবারের অভাব-অনটন মাথায় নিয়ে শায়েস্তাগঞ্জ থেকে যাত্রী এনে কালারডোবা নামক স্থানে আসামাত্র বিপরীত দিক থেকে নোহা গাড়ি সরাসরি ধাক্কা দেয় সিএনজি অটোরিক্স্রাকে। ঘটে যায় মারাত্মক দূর্ঘটনা।

পিচঢালা পথ রক্তে রঞ্জিত। শুরু হয় কান্নার রোল। এ ঘটনায় যাত্রীরাসহ চালক মোজাহিদ গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান পথচারীরা। এর মধ্যে মোজাহিদকে আশংকাজনক অবস্থায় ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক।

দূর্ঘটনায় একটি হাত ভেঙ্গে গেছে এবং পেটের ভূড়ি থেতলে গিয়ে অনেকটা ছিড়ে যাওয়ায় অপারেশন করতে রাজি হলেন না ওসমানির ডাক্তাররা। অনেক অনুনয়-বিনয়ের মাধ্যমে অপারেশন করা হলেও দীর্ঘ একমাসের উপর অতিবাহিত হলেও তাতে কোন উন্নতি নেই। ওসমানির চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য মোজাহিদকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। যেখানে পরিবারে নুন আন্তে পান্তা ফুরায় অবস্থা সেখানে উন্নত চিকিৎসা করা দিবা স্বপ্নই বটে। তারপরও পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে সুস্থ্য করে তুলতে ঋণ করে সর্বোচ্ছ চেষ্টা চালাচ্ছেন স্বজনরা।

হতভাগা মোজাহিদের এতটাই অবনতি ঘটেছে যে, বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল কতৃপক্ষ ভর্তি না করে তাদের ফিরিয়ে দিয়েছে। তারপরও বুকভরা আশা নিয়ে দেড় বছরের একমাত্র মেয়ে তোবার মুখপান চেয়ে ঢাকা আল রাজি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এক সপ্তাহ চিকিৎসা দেওয়ার পর মোজাহিদের শারীরিক অবস্থার অবনতি হলে সেখানকার কর্তব্যরত চিকিসকগণ ছিট কেটে দিয়েছেন।

শনিবার নিরুপায় হয়ে সংকটাপন্নবস্থায় মোজাহিদকে নিয়ে দীর্ঘ এক মাসের উপর চিকিৎসা শেষে ব্যর্থ মনোরথে বাড়ি ফিরেছেন স্বজনরা। বর্তমানে হতভাগা মোজাহিদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। চিকিৎসকগণ বলেছেন, উন্নত চিকিৎসা পেলে মোজাহিদকে বাঁচানো সম্ভব।

মোজাহিদের জনৈক স্বজন বলেন, আমার ভাইকে নোহা মালিক ফারুকও সে ভাবে দেখেনি এবং বানিয়াচঙ্গের সিএনজি মালিক এবং শ্রমিক সংগঠনও চিকিৎসায় কার্যত কোন উদ্যোগ নেয়নি। যা সত্যিই বেদনাদায়ক। তার চিকিৎসায় ইতিমধ্যে প্রায় আড়াই লাখ টাকা ব্যয় হয়েছে। আজ চোখের সামনে একটি তরতাজা প্রাণ অকালে ঝড়ে যাচ্ছে আর আমরা চেয়ে চেয়ে দেখছি তা ভীষণ কষ্টকর। দেশের বিত্তবান এবং সরকারের প্রতি বিনীত আরজ, আপনাদের একটু সদয় সহানুভূতি পেলে ১২ সদস্যের পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিটিকে বাঁচানো সম্ভব হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com